Social Media Backlinks To Increase Your Rankings In 2023

ব্যাকলিংক তৈরি করা

ব্যাকলিংক তৈরি করার নিয়ম আজকের আর্টিকেল এর মূল বিষয়। ব্যাকলিংক কিভাবে করে, কিভাবে বেশি DA PA অথরিটি ওয়েব সাইট থেকে Backlink করতে হয় এবং Backlink কিভাবে করবেন সে বিষয়ে বিস্তারিত টিপস্ আজ জানবো। তাহলে চলুন জেনে নেওয়া যাক ব্যাকলিংক তৈরীর গোপনীয় বিষয় গুলো।

যারা ওয়েবসাইট বা ব্লগের এসইও এর জন্য ব্যাকলিংক তৈরি করবেন বা ওয়েব সাইটে বেশি ভিজিটর আনার জন্য ব্যাকলিংক তৈরী করতে চান, তারা নিজ সাইটের নিস রিলেডেড সেস্যাল মিডিয়া, ফোরাম এবং ওয়েব সাইট থেকে সেই সাইটে অ্যাকাউন্ট করে পোস্ট করে সেখানে নিজের সাইটের লিংক শেয়ার করার মাধ্যমেই ভিজিটর নিয়ে আসবেন। তবে যে সাইটে পোষ্ট করবেন প্রথমেই তাদের সাইটে পোষ্ট করার নিয় নিতি গুলো জেনে নবেন, অন্যথায় সেই সাইট থেকে চিরতরে ব্যান হতে পারেন।


ওয়েব সাইটের ব্যাকলিংক করতে হলে ফ্রি ওয়ার্ডপ্রেস, ব্লগার, বা সোশ্যাল প্লাটফর্ম ইত্যাদি অনেক ওয়েবসাইট আছে গুগলে সার্চ দিলে চলে আসবে। সেসব প্রতিটা সাইটে একটা করে আপনার সাইটের নিস রিলেটেড একাউন্ট তৈরী করে সেখান থোকে পোষ্ট করার মাধ্যমে ব্যকলিংক নেওয়া যায়।

Social Media Backlinks

অথরিটি ওয়েব ব্যাকলিংক

এসইও তে সবচেয়ে কঠিন কাজ হলো অথরিটি ওয়েব সাইট থেকে ব্যাকলিংক নেওয়া। অথরিটি মানে যেসব ওয়েব সাইটের DA PA অনেক বেশি হাই, সেসব ওয়েব সাইট থেকে রেফারেল লিংক নেওয়া কে বোঝায়। বর্তমানে এটা অথরিটি ওয়েব সাইটের মালিকদের সাথে কথপথন করে অথবা টাকা দিয়ে লিংক কিনে নেওয়া হয়। আর যদি আপনার সাইটের কনটেন্ট ভালো হয় তাহলে অথরিটি ওয়েব সাইট গুলো যে দিনই হোক আপনাকে তাদের লিংক দিবে।


সোশ্যাল মিডিয়া ব্যাকলিংকগুলিকে অনেক SEO এর দ্বারা উপেক্ষা করে কারণ তারা মনে করে যে সেগুলি অপ্রয়োজনীয়, কিন্তু এটা সত্য নয় ! সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যাকলিংক একটি র্যাঙ্কিং ফ্যাক্টর হিসাবে ভূমিকা পালন করে এবং এখান থেকে প্রচুর ট্রাফিক পাওয়া সম্ভব। সোশ্যাল মিডিয়া ব্যাকলিংক  সম্পর্কে আনেকেই আগ্রহ দেখান না। তবে একবার এই সোশ্যাল মিডিয়া গুতে ব্যাকলিংক করেই দেখন কি হয়। 
নিন্মে ৩৫ টি সোশ্যাল মিডিয়া লিংক দেয়া হলো।

CHECK THESE 35 SITES


S.No S.Url
1 https://flipboard.com
2 https://getpocket.com
3 https://justpaste.it/
4 http://allfreethings.com/
5 https://www.jayde.com/
6 https://www.facebook.com
7 https://www.twitter.com
8 https://www.pinterest.com
9 https://ko-fi.com/
10 https://trello.com/
11 https://social.microsoft.com/
12 https//social.microsoft.com
13 https://www.amazon.com
14 https://www.evernote.com
15 https://tumblr.com
16 https://www.imdb.com
17 https://www.behance.net
18 https://social.msdn.microsoft.com
19 https://sourceforge.net
20 https://edex.adobe.com
21 https://en.gravatar.com
22 https://www.ted.com
23 https://www.reverbnation.com
24 https://dribbble.com
25 https://www.goodreads.com
26 https://about.me
27 https://www.provenexpert.com
28 http://profile.hatena.ne.jp
29 https://stackoverflow.com
30 https://answers.microsoft.com
31 https://unsplash.com
32 https://www.quora.com
33 https://myspace.com
34 https://forums.asp.net
35 https://linktr.ee


শেষ কথা

ব্যাকলিংক সম্পর্কে আরো জানার থাকলে আমাকে কমেন্ট করুন অথবা এই সাইটের SEO লেবেল মেনুতে খোঁজ করুন। লিখাটি ভালো লাগলে লাইক কমেন্ট এবং শেয়ার করুন। দরিদ্র আইটি'র Google News ফলো করে রাখুন। ধন্যবাদ। 

Post a Comment

0 Comments